উদ্দীপকের ভাবার্থ কোন কবিতার সাথে সাদৃশ্যপূর্ণ?

উদ্দীপকের ভাবার্থ কোন কবিতার সাথে সাদৃশ্যপূর্ণ? Correct Answer বঙ্গভূমির প্রতি

শেয়ার করুন বন্ধুর সাথে

বিসিএস, ব্যাংক, প্রাইমারি সহ সরকারি বেসরকারি চাকুরীর পরীক্ষার প্রস্তুতির জন্য ডাউনলোড করুন Bissoy অ্যাপ

Related MCQ's

“বকুলতার মেলা ভেঙেছে কবে হারিয়ে ফেলেছি পুরনো গানতবু মনে আজও বাজে সেই সুরসাথীদের সাথে মান-অভিমান ।” উদ্দীপকের ভাবটি 'কপোতাক্ষ নদ' কবিতার কোন পঙ্ক্তির সাথে সাদৃশ্যপূর্ণ?

উদ্দীপকটি পড়ে ২০ ও ২১ নং প্রশ্নের উত্তর দাও : শাবাশ, বাংলাদেশ, এ পৃথিবী অবাক তাকিয়ে রয়জ্বলে-পুড়ে মরে ছারখার, তবু মাথা নোয়াবার নয়। উদ্দীপকের সাথে জননী বাংলা' কবিতার সাদৃশ্যপূর্ণ চরণ কোনটি?

উদ্দীপকের প্রথম দুই চরণের ভাবার্থের সাথে 'যাব আমি তোমার দেশে কবিতার সাদৃশ্যপূর্ণ চরণ কোনটি?

নিচের উদ্দীপকটি পড় এবং ১৪ নং প্রশ্নের উত্তর দাও।মাদ্রাসার পিয়ন তোৱাব আলি প্রিন্সিপালের সাথে কথা বলতে গেলে সর্বদা মাথা নিচু করে থাকে। সমস্ত কথাতেই জী স্যার বলে। কোনো বাদ প্রতিবাদ করে না। মাদ্রাসার কাজে সারাদিন বাস্ত থাকলেও তার মধ্যে কোনো বিরক্তিবোধ দেখা যায় না।উদ্দীপকের তোরাব আলির সাথে 'প্রবাস বন্ধু' গল্পের কোন বাক্যটি সাদৃশ্যপূর্ণ?

উদ্দীপকটি পড়ে ৬ ও ৭ নং প্রশ্নের উত্তর দাও : ২০১৮ সালের এশিয়া কাপের প্রথম ম্যাচে বাংলাদেশের ব্যাটসম্যান তামিম ইকবাল ২ রান করে কবজিতে প্রচণ্ড আঘাত পেয়ে মাঠের বাইরে চলে যান। মাঠে মুশফিক যেন একাই রুখে দাঁড়ান, বেঁধে মাঠে নামেন তামিম ইকবাল। এক হাতে শ্রীলঙ্কান বোলারদের বিরুদ্ধে। ক্রিজের অন্য প্রান্তে যখন শেষ ব্যাটসম্যান আউট হন, তখন পুরো বিশ্বকে অবাক করে দিয়ে হাতে ব্যান্ডেজ ব্যাট চালিয়ে দেশের জয়ের আশা বাঁচিয়ে রাখেন। উদ্দীপকের মুশফিকের দৃঢ়তায় 'সাহসী জননী বাংলা' কবিতার কোন পঙক্তিটি সাদৃশ্যপূর্ণ?

কর্মীর চেয়ে কর্ম অধিক প্রত্যাশিত এটি কোন কবিতার ভাবার্থ ?