প্রাণঘাতী রোগ মোকাবিলায়-

প্রাণঘাতী রোগ মোকাবিলায়- Correct Answer

শেয়ার করুন বন্ধুর সাথে

বিসিএস, ব্যাংক, প্রাইমারি সহ সরকারি বেসরকারি চাকুরীর পরীক্ষার প্রস্তুতির জন্য ডাউনলোড করুন Bissoy অ্যাপ

Related MCQ's

নিচের উদ্দীপকটি পড় এবং ১৭ নং প্রশ্নের উত্তর দাও: পরিবার কল্যাণে সমাজকর্মের প্রয়োগ অধিক। পারিবারিক জটিলতা ও ভাঙন রোধে সমাজকর্মীগণ কাজ করে থাকেন। সাম্প্রতিক সময়ে বাংলাদেশের সমাজব্যবস্থায় পারিবারিক নানা জটিলতা যেমন- পারিবারিক সহিংসতা, পরিবারের সদস্যদের অধিকার বঞ্চনা, বিবাহ বিচ্ছেদ, ছাড়াছাড়ি, যৌতুক, বাল্যবিবাহ প্রভৃতি সমস্যা প্রকট আকার ধারণ করেছে। এসব সমস্যা মোকাবিলায় সুনির্দিষ্ট উদ্দেশ্য পূরণে গড়ে উঠেছে বহু প্রতিষ্ঠান।উদ্দীপকে উল্লেখিত সমস্যাসমূহ মোকাবিলায় গড়ে ওঠা প্রতিষ্ঠানসমূহে সমাজকর্মের কোন পদ্ধতি সর্বাপেক্ষা অধিক প্রয়োগ উপযোগী?

প্রাণঘাতী নভেল করোনা ভাইরাস সর্বপ্রথম কোথায়?

প্রাণঘাতী রোগের প্রাদুর্ভাব বাড়ছে কেন?

নিচের উদ্দীপকটি পড় এবং ১৮ নং প্রশ্নের উত্তর দাও: পরিবার কল্যাণে সমাজকর্মের প্রয়োগ অধিক। পারিবারিক জটিলতা ও ভাঙন রোধে সমাজকর্মীগণ কাজ করে থাকেন। সাম্প্রতিক সময়ে বাংলাদেশের সমাজব্যবস্থায় পারিবারিক নানা জটিলতা যেমন- পারিবারিক সহিংসতা, পরিবারের সদস্যদের অধিকার বঞ্চনা, বিবাহ বিচ্ছেদ, ছাড়াছাড়ি, যৌতুক, বাল্যবিবাহ প্রভৃতি সমস্যা প্রকট আকার ধারণ করেছে। এসব সমস্যা মোকাবিলায় সুনির্দিষ্ট উদ্দেশ্য পূরণে গড়ে উঠেছে বহু প্রতিষ্ঠান।উদ্দীপকে ইঙ্গিতকৃত সমস্যাসমূহ সমাধানে প্রয়োগ উপযোগী সমাজকর্ম পদ্ধতির সমস্যা সমাধান প্রক্রিয়া নিচের কোনটি?

কন্যা, খরা, ঘূর্ণিঝড় ইত্যাদি দুর্যোগ মোকাবিলায় সরকারকে কোন ব্যয় করতে হয় ?

বয়ঃসন্ধিকালের পরিবর্তন সম্পর্কে সঠিক জ্ঞান না থাকলে এ সময় কিশোর-কিশোরীরা নানা ধরনের সমস্যার সম্মুখীন হয়। এ ধরনের সমস্যা মোকাবিলায় তাদের করণীয় হলো-

আল্লাহ তায়ালার শক্তির মোকাবিলায় সমস্ত শক্তির ব্যর্থতার ঘোষণা রয়েছে-