সাহায্যাথীর সমস্যা নির্ণয় করে সমাধানের ব্যবস্থা গ্রহণ করে সমাজকর্মের কোন শাখা?

সাহায্যাথীর সমস্যা নির্ণয় করে সমাধানের ব্যবস্থা গ্রহণ করে সমাজকর্মের কোন শাখা? Correct Answer ক্লিনিক্যাল সমাজকর্ম

শেয়ার করুন বন্ধুর সাথে

বিসিএস, ব্যাংক, প্রাইমারি সহ সরকারি বেসরকারি চাকুরীর পরীক্ষার প্রস্তুতির জন্য ডাউনলোড করুন Bissoy অ্যাপ

Related MCQ's

সমাজকর্মের কোন শাখা সাহায্যার্থীর সমস্যা নির্ণয় বা পরীক্ষা-নিরীক্ষা করে সমাধানের ব্যবস্থা গ্রহণ করার ক্ষেত্রে সাহায্য করে?

নিচের উদ্দীপকটি পড় এবং ১৭ নং প্রশ্নের উত্তর দাও: পরিবার কল্যাণে সমাজকর্মের প্রয়োগ অধিক। পারিবারিক জটিলতা ও ভাঙন রোধে সমাজকর্মীগণ কাজ করে থাকেন। সাম্প্রতিক সময়ে বাংলাদেশের সমাজব্যবস্থায় পারিবারিক নানা জটিলতা যেমন- পারিবারিক সহিংসতা, পরিবারের সদস্যদের অধিকার বঞ্চনা, বিবাহ বিচ্ছেদ, ছাড়াছাড়ি, যৌতুক, বাল্যবিবাহ প্রভৃতি সমস্যা প্রকট আকার ধারণ করেছে। এসব সমস্যা মোকাবিলায় সুনির্দিষ্ট উদ্দেশ্য পূরণে গড়ে উঠেছে বহু প্রতিষ্ঠান।উদ্দীপকে উল্লেখিত সমস্যাসমূহ মোকাবিলায় গড়ে ওঠা প্রতিষ্ঠানসমূহে সমাজকর্মের কোন পদ্ধতি সর্বাপেক্ষা অধিক প্রয়োগ উপযোগী?

নিচের উদ্দীপকটি পড় এবং ১৮ নং প্রশ্নের উত্তর দাও: পরিবার কল্যাণে সমাজকর্মের প্রয়োগ অধিক। পারিবারিক জটিলতা ও ভাঙন রোধে সমাজকর্মীগণ কাজ করে থাকেন। সাম্প্রতিক সময়ে বাংলাদেশের সমাজব্যবস্থায় পারিবারিক নানা জটিলতা যেমন- পারিবারিক সহিংসতা, পরিবারের সদস্যদের অধিকার বঞ্চনা, বিবাহ বিচ্ছেদ, ছাড়াছাড়ি, যৌতুক, বাল্যবিবাহ প্রভৃতি সমস্যা প্রকট আকার ধারণ করেছে। এসব সমস্যা মোকাবিলায় সুনির্দিষ্ট উদ্দেশ্য পূরণে গড়ে উঠেছে বহু প্রতিষ্ঠান।উদ্দীপকে ইঙ্গিতকৃত সমস্যাসমূহ সমাধানে প্রয়োগ উপযোগী সমাজকর্ম পদ্ধতির সমস্যা সমাধান প্রক্রিয়া নিচের কোনটি?

সমাজকর্মের কোন শাখা মূলত সমষ্টি সমাজকর্মের পৃথক একটি রূপ?

সাহায্যার্থীর মনোসামাজিক সমস্যা নির্ধারণে সমাজকর্মের কোন শাখা কাজ করে?

অর্থনীতির যে শাখায় সরকারের আয়-ব্যয় ও সরকারি ঋণের উৎস এবং এ সংক্রান্ত সমস্যা ও সমস্যা সমাধানের বিষয় অন্তর্ভুক্ত থাকে তাকে কী বলে?

ঐ গ্রামের কৃষকগণ উক্ত সমস্যা সমাধানের জন্য পরিবেশ বান্ধব কোন পদ্ধতিটি গ্রহণ করেন?

সমাজকর্মের কোন শাখা সম্পূর্ণভাবে মানসিক সেবা প্রদান করে?