আমার বয়স ২২।আমি এ বছর ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শেষ করেছি।।পড়ালেখা শেষ, এখন জবের জন্য চেষ্টা করছি এবং 
ইনশাল্লাহ আমার হয়ত জব হয়েও যাবে,আমি সবসময় ইসলামিক ভাবে নিজের 
প্রতিটি কাজ করতে চেষ্টা করি, কিন্তু আমার দুটি বাজে  অভ্যাস আছে তা হল পর্ণ দেখা ও হস্তমইথন করা ।যদিও আমি অনেক ধৈর্জ ত্যাগের মাদ্ধমে এই দুটা অভ্যাস প্রায় বন্ধ করে ফেলেছি, কিন্তু যেহেতু আমার এখন পুরা জৌবন তাই নফস কে হেফাজত করতে গিয়েও পারা সম্ভব হচ্ছে না। এখানে একটি কথা হল আমি কখনো কোন মেয়ের সাথে প্রেম করি নাই বা আমার এইসব
 হারাম প্রেম-ভালবাসাতে কোন প্রকার আগ্রহ 
কখনোই ছিল না। এখন আমি মুলত চাচ্ছি আমার পরকালকে সহজ করতে ও দুনিয়ার জিবনে আমার জৌবিনকে হেফাজত করতে তাই বিবাহ ছাড়া আমার আর কোন পথ দেখছি না। আর তাই জব হলেই আমি বিবাহ সম্পন্ন করতে চাই।কিন্তু এখানে সমস্যা হল আমার বাবা-মা আমার সাথে ফ্রি না।তারা কোনদিনই আমার সাথে প্রেম-ভালবাসা বা প্রাপ্তবয়স্ক যেকোন কথা বলে নাই। আবার আমি বিবাহ করতে প্রস্তুত হলেও বয়স ও কম আমার তাই জব হলেও তারা বিবাহ দিবে কিনা তা
 নিয়া সন্দেহ আছে, কিন্তু আমার এই মুহুতে 
জীবন সঙ্গী খুবই দরকার,আমি এখন কি করতে পারি।।

শেয়ার করুন বন্ধুর সাথে

আপনার পুরো লেখাটা পড়েছি । এই বয়সে এমন ভুল করাটাস্বাভাবিক।  তদ্রুপ এমন ভুল থেকে সরে আসাটাও একান্ত জরুরী । 

সেদিক থেকে আপনি এরূপ অপকর্ম থেকে বেঁচে থাকতে সঠিক পথটাই বেছে নিতে যাচ্ছেন। আমার পরামর্শও হবে একটা ভালো চাকুরী পেলে বিয়ে করে ফেলুন । সব সমস্যার সমাধান হবে ইনশাআল্লাহ ।

আপনি বলেছেন যে, আপনি আপনার বাবা মার সাথে ফ্রি না । এটা অনেক সন্তানদের ক্ষেত্রেই দেখা যায়, তারা তাদের বাবা-মার সাথে ফ্রি না। কিন্তু সব সন্তানদেরই উচিৎ তাদের বাবা-মার সাথে ফ্রি থাকা । কেননা বাবা-মার চাইতে উত্তম বন্ধু আর কে হতে পারে!

আমাদের সব সমস্যা আমাদের বাবা-মা রাই সব চেয়ে ভালো ভাবে উপলব্ধি করতে পারেন এবং সমস্যা সমাধানের পথও দেখিয়ে দিতে পারেন ।

যাহোক, আপনার বিবাহ করা উচিত এই বিষয়টা আপনার নিজেরই আপনার মাকে বলা উচিত । যদি তা না পারেন, তবে আপনি বিষয়টি আপনার ব্যক্তিগত সমস্যা সহ আপনার দাদি কিংবা নানীর কাছে শেয়ার করতে পারেন যাতে করে তারা আপনার মায়ের সঙ্গে কথা বলে । এছাড়াও ছোট/বড় বোন থাকলেও তাকে বা তার বরকেও বলতে পারেন বিষয়টি যেন আপনার বাবা মায়ের সঙ্গে কথা বলে আপনার বিবাহের ব্যবস্থা করে দেয় । 


আশাকরি আপনার সমস্যার সমাধান হবে ইনশাআল্লাহ। শুভ কামনা রইলো ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
মানুষ নিজের প্রতি বেশি আত্নবিশ্বাস রাখতে হয়।  আর এই আত্ন বিশ্বাস তাকে তার লক্ষে নিয়ে পৌছাতে পারে। তাই আপনি নিজের প্রতি বিশ্বাস রেখে চলতে থাকেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ