Call

আপনার বইয়ের পড়া ভালোভাবে আয়ত্ত করার জন্য ধীরে ধীরে মনযোগ সহকারে পড়তে থাকুন।  প্রত্যেকটা কথার অর্থ জানার চেষ্টা করুন।

 যে কোন কঠিন পড়া ভালোভাবে আয়ত্ত করার জন্য সেই পড়ার একটা ছবি মনে মনে কল্পনা করুন এবং সেই ছবি মনে করে না দেখে কয়েকবার বলার চেষ্টা করুন।এটি সবচেয়ে ফলপ্রসূ। 


 যেকোনো বিষয়ের পড়া ভালোভাবে আয়ত্ত করার জন্য আপনি সেই বিষয়ে পড়ার মাঝে মাঝে কিছু সময় ব্রেক নিন, এর মাঝে যেগুলো শব্দ আপনি ভুলে যাবেন সেগুলো পুনরায় মনে করার চেষ্টা করুন। তাহলে আপনার সেই পড়া সবচেয়ে বেশি আয়ত্ব করতে পারবেন। 

 আরো অনেক জনপ্রিয় পদ্ধতিতে ভালোভাবে পড়া আয়ত্ব করার উপায় আছে,তবে সেগুলো বেশি দিলাম না। উপরের কয়েক টাই বেশি ফলপ্রসূ তাই এগুলো দিয়ে শেষ করতে হল লেখা টি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
sajuahammed

Call

অাপনি অাপনার পড়ার বিষয়টি অাগে ভালভাবে নিজের ভাষাই নিজের মনমগজে ঢুকিয়ে নিন। তারপরে সেটা বরাবরে অায়ত্ত করতেই থাকুন ভিন্ন অাঙ্গিকে। অার পড়ার পর অারো সবচেয়ে ভাল হয় সেটা লিখার অভ্যস্ত করা। অার পড়ার সময় মোটা কালির কলম ব্যাবহৃত করে মার্জিন দিয়ে দাগিয়ে রাখেন। পড়ারর সময় প্রয়োজনে মোবাইল ফোন সাইলেন্ট কিংবা খুব প্রয়োজন না হলে বন্ধ রাখুন। অার সবচেয়ে ভাল হবে অাল্লাহর কাছে সর্ব বিষয়ে প্রার্থনা করা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ