শুনেছি জান্নাতে নাকি একজন পুরুষের ২ জন স্ত্রী থাকবে... জান্নাতি পুরুষ তার দুনিয়ার জীবনের স্ত্রী কে চাইলে, তা পাবে। কিন্তু দুনিয়ায় যদি তার একসাথে চার জন স্ত্রী থাকে,, আর জান্নাতে গিয়ে সেই ব্যাক্তি দুনিয়ার ৪ জন কেই চায়, তাহলে কি পাবে??


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

প্রতি জান্নাতী স্বীয় আমল অনুযায়ী দুই বা ততোধিক বেহেস্তী স্ত্রী পাবে। শহীদের হবে বাহাত্তরটি স্ত্রী।

দুনিয়ায় যদি তার একসাথে চার জন স্ত্রী থাকে, আর জান্নাতে গিয়ে সেই ব্যাক্তি যদি দুনিয়ার চার জন কেই চায়, তাহলে তাই পাবে।

রেফারেন্সঃ আর সেখানে তোমাদের জন্য থাকবে যা কিছু তোমাদের মন চাইবে এবং সেখানে তোমাদের জন্য থাকবে যা তোমরা দাবী করবে। (সূরা হা-মীম আস সিজদাঃ ৩১)।

সুতরাং তোমরা জান্নাতে মনে যা চাইবে তাই পাবে এবং যা দাবী করবে তাই সরবরাহ করা হবে। এমন অনেক নেয়ামতও পাবে, যার আকাঙ্খাও তোমাদের অন্তরে সৃষ্টি হবে না। যেমন মেহমানের সামনে এমন অনেক বস্তুও আসে যার কল্পনাও পূর্বে করা হয় না, বিশেষতঃ যখন কোন বড় লোকেরা মেহমান হয়।

এক হাদীসে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, যদি জান্নাতী ব্যক্তি নিজ গৃহে সন্তান জন্মের বাসনা করে, তবে গৰ্ভধারণ, প্রসব, শিশুর দুধ ছাড়ানো এবং যৌবনে পদাৰ্পন সব এক মুহূর্তের মধ্যে হয়ে যাবে। (তিরমিয়ীঃ ২৫৬৩)।

দুনিয়ার স্ত্রী বেহেস্তে গেলে, সেও স্বামীর সাথে বাস করবে।

অর্থাৎ, তোমরা এবং তোমাদের সহধর্মিণীগণ সানন্দে জান্নাতে প্রবেশ কর। (যুখরুফঃ ৭০)

অর্থাৎ, তারা এবং তাদের স্ত্রীগণ সুশীতল ছায়ায় থাকবে এবং হেলান দিয়ে বসবে সুসজ্জিত আসনে। (ইয়াসীনঃ ৫৬)।

পৃথিবীতে যে নারীর একাধিক বার একাধিক পুরুষের সাথে বিবাহ হয়েছিল তারা সকলেই জান্নাতে গেলে তার পছন্দমত একজন স্বামীর সাথে বাস করবে। যেহেতু সেখানে মনমতো সবকিছু পাওয়া যাবে। নচেৎ শেষ স্বামীর স্ত্রী হয়ে থাকবে। (সঃ জামে, ৬৬৯ ১ নং)।

একদা হুযাইফা (রাঃ) তার স্ত্রীকে বললেন, তুমি যদি জান্নাতে আমার স্ত্রী থাকতে চাও, তাহলে আমার পরে আর কাউকে বিয়ে করো না। কারণ, মহিলা তার পার্থিব শেষ স্বামীর অধিকারে থাকবে। (বাইহাকী, সিঃ সহীহাহ, ১২৮১ নং)।

আবু দারদা রাজিআল্লাহু আনহু থেকে বর্ণিত, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন, মহিলা তার সর্বশেষ স্বামীর জন্যই থাকবে। (জামে‘ ছাগীরঃ ৬৬৯১; আলবানী, সিলসিলাতুল আহাদিস আস-সাহিহাঃ ৩/২৭৫)।


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ