আমি এসএসসি তে ৪.৮৯ পেযে পাস করছি এবার।আমার চিন্তা হলো কি নিযে পড়ালোনা করব? আবার সাযেন্স পড়লে তো খরচ তার উপর ভালো রেজাল্ট না হলে কিছুই করার থাকে না।আবার এখন যদি মানবিক নিযে ভতি হয তাহলে তো ভবিষ্যত অন্ধকার।আমার আমার বাবার তিনটা ছেলে সন্তান ।টাকা পযসা বেশী নাই।চিন্তা করতেছি পলেটেকনিক্যাল পড়লে হযতো একটু দ্রুত চাকরি পাওযা যাবে।তা আমি এখন কিকরব।কারন আমার পরিবারে আবস্থা খুব খারাপ তাহলে আমি এখন কি করতে পারি?
শেয়ার করুন বন্ধুর সাথে
Musafir9

Call

কেন ভাই? মানবিক যারা পড়ছে তারা কি সবাই বেকার? কথা হচ্ছে,  চাকরী পাওয়ার মূল শর্ত কোয়ালিটি,  ফ্যাকাল্টি নয়।  আপনি যেকোন সাবজেক্ট নিয়ে পড়ে দক্ষতা অর্জন করলে চাকরী পাবেন। হ্যা, পলিটেকনিক্যাল এ পড়লে একটু তাড়াতাড়ি জব পাওয়া সম্ভব, তাতেও কোয়ালিটি লাগবে। আপনার ফ্যামিলির ইনকাম ভালোনা বুঝলাম, আপনি চাইলে নিজের খরচ নিজেও চালাইতে পারেন টিউশনি করে। ৪.৮৯ জিপিএ কিন্তু কোনোভাবেই খারাপ নাহ। নিজের প্রতি আত্মবিশ্বাসী হোন, এবং ধৈর্য রাখুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আচ্ছা আপনাকে কে বলেছে যে মানবিক নিয়ে পড়লে ভবিষ্যৎ অন্ধকার......!? যে এই কথা বলে সে বোকা ছাড়া আর কিছু না। আপনি একটা ভালো সরকারি কলেজে ভর্তি হন সরকারি কলেজে খচর হয় না। তার পর হচপ/ h.s.c তে আরো ভালো রেজাল্ট করুন তার পর ভার্সিটি তে ভর্তির জন্য পিপারেশন নিন। ইন শা আল্লাহ্‌ ভার্সিটিতে ভর্তি হতে পারবেন। আপনি বলেছেন যে আপনার পরিবারের অবস্থা ভালো না। তাহলে আপনি এক কাজ করতে পারেন। কলেজে ভর্তি হওয়ার পর ক্লাস না করলে কোন সমস্যা হয় না। আপনি তখন একটা দোকানে সেলস মেন হিসাবে কাজ নেন। এবং যে বেতন পাবেন তার কিছু টা বাসাতে দিন এবং কিছু টা সঞ্চয় করে রাখুন এই জন্য যে যখন আপনি হচপ পরীক্ষা শেষ করে ভার্সিটি কোচিং করবেন তখন আপনার বেশ কিছু টাকা লাগবে আপনি যদি এখন সঞ্চয় করে রাখনে তাহলে তখন আর কোন চিন্তা করতে হবে না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

কোনো সাবজেক্টেই আপনি ২০০০০ টাকা আপ সেলারি পাবেন না যদি আপনি ঐ সাবজেক্টের উপর ভাল ধারনা না রাখেন অভিগ্গতা না থাকে কাজ ভাল না বুঝেন। আবার যতই কাজ বুঝেন প্রথম অবস্থায় আপনি ২০০০০ আপ সেলারি পাবেন বলে আমার বিশ্বাস হয় না। আসলে সাবজেক্ট কোনোটাই অবহেলিত বা কম গুুুুরুত্বপূর্ণ না। সবগুলোই ভাল এবং ২০০০০ আপ স্যালারি আছে শুধু আপনাকে সেই যোগ্যতা অর্জন করতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ