আমি যখন অফিস এ যাওয়ার উদ্দেশ্যে বের হয় তখন আমার স্ত্রী আমাকে ঘর থেকে বের হয়ে একটু এগিয়ে দেয়। এতে কি কোন সমস্যা আছে?

এগিয়ে দেওয়া কি কোন ভুল?



শেয়ার করুন বন্ধুর সাথে
Call

স্ত্রী যদি পর্দার সহিত এগিয়ে দেয় তাহলে এতে কোন ক্ষতি নেই। তবে না দেওয়াই উত্তম। কেননা, কোন জরুরী কাজকর্ম ছাড়া নারীরা বাড়ী হতে বের হবে না এটাই ইসলামের নির্দেশ।

পবিত্র কুরআনে পর্দার নির্দেশ: আল্লাহ তায়ালা ইরশাদ করেন, হে নারীগণ! তোমরা তোমাদের ঘরের ভেতর অবস্থান কর এবং বাইরে বের হয়োনা। (সূরা আহযাব, আয়াত : ৩৩)।

হযরত আবদুল্লাহ (রাঃ) হতে বর্ণিত আছে যে, নবী (সঃ) বলেছেনঃ “নিশ্চয়ই স্ত্রীলোক পর্দার বস্তু। এরা যখন বাড়ী হতে বের হয় তখন শয়তান তাদের প্রতি ওঁৎ পেতে থাকে। তারা আল্লাহ্ তা'আলার খুব বেশী নিকটবর্তী হয় তখন যখন নিজেদের বাড়ীতে অবস্থান করে। (এ হাদীসটিও হাফিয আবু বকর আল বাযার (রঃ) বর্ণনা করেছেন)।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
ahasanchy

Call

পর্দার সহীত এ‌গি‌য়ে দি‌তে পার‌বে। ত‌বে তার নিয়ত থাক‌বে ভা‌লোবাসার আবদা‌রে। সম্মান প্রদর্শ‌নের জন্য নয়। আর আপ‌নিও ম‌নে ম‌নে চাই‌বেন না আপনাকে সম্মান করার জন্য সে এ‌গি‌য়ে দিক। কারণ সম্মান প্রদর্শন ক‌রে দাড়া‌নো বা এ‌গি‌য়ে দেওয়া নি‌য়ে নি‌ষেধ আ‌ছে। ত‌বে ভা‌লো‌বাসার প্রকা‌শে এ‌গি‌য়ে দেওয়া যে‌তে পা‌রে। হুজুর পাক সা:  এর ঘর হ‌তে মা ফা‌তিমা রা: বিদায় নি‌লে তি‌নিও এ‌গি‌য়ে দি‌তেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ